ভারতে করোনা পরিস্থিতির ভয়াবহ অবনতি, এক মাসে আক্রান্ত বাড়ল ৪ গুণ

0

বিশ্বজুড়ে তাণ্ডব চালাচ্ছে প্রাণঘাতী করোনাভাইরাস। এরই মধ্যে বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে একযোগে ধ্বংসযজ্ঞ চালাতে শুরু করেছে এই ভাইরাস। বিষাক্ত এই ভাইরাসে ছোবলে ইতোমধ্যে (সোমবার সকাল সোয়া ৯ পর্যন্ত) মোট ৯০ লাখ ৪৬ হাজার ৮০ জন আক্রান্ত হয়েছে।  এর মধ্যে মৃত্যু হয়েছে ৪ লাখ ৭০ হাজার ৭০৩ জনের। প্রতি মুহূর্তে বাড়ছে এই আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) মতে করোনাভাইরাসের নতুন উপকেন্দ্র লাতিন আমেরিকা আর দক্ষিণ এশিয়া। আর সে হিসেবে দক্ষিণ এশিয়ায় করোনার ‘হটস্পট’ হল ভারত।বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ জনসংখ্যার দেশটিতে কেবল গত এক মাসে করোনা শনাক্তের সংখ্যা চার গুণ বেড়েছে। খবর ‘এই সময়’ এর।

প্রতিবেদনে বলা হয়, গত ১৯ মে ভারতে করোনা শনাক্তের সংখ্যাটা ছিল এক লাখের ঘরে। আর ২১ জুন সেটা ছাপিয়ে যায় চার লাখের গণ্ডি।

মাত্র ৩৩ দিনে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা চার গুণ! আর তিন লাখ থেকে অনেকটা এক লাফে চলে যায় চার লাখের ঘরে।

দ্য হিন্দুর সোমবার সকালের পরিসংখ্যান অনুযায়ী, ভারতে করোনা শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ২৬ হাজার ৬৭১ জনে। এখন পর্যন্ত মারা গেছে ১৩ হাজার ৭০৪ জন।

ভারতে টানা চার দিন দৈনিক সংক্রমণে রেকর্ড হয়েছে। রবিবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের রিপোর্ট অনুযায়ী, ২৪ ঘণ্টায় করোনা সংক্রামিতের সংখ্যা ১৫ হাজার ৪১৩ জন। এক দিনে ৩০৬ জনের মৃত্যু হয়েছে।

বিশ্বের সর্বাধিক করোনা সংক্রমিত দেশগুলোর তালিকায় বর্তমানে ভারত আছে চার নম্বরে। এর ঠিক ওপরে আছে যুক্তরাষ্ট্র, ব্রাজিল এবং রাশিয়া।