আশরাফ রানার সহযোগিতায় ‘অমরা ক’ জন’র ইফতার বিতরণ

0

নিউজ ডেস্ক : করোনা ভাইরাস আতঙ্ক এখন বিশ্বজুড়ে। বাংলাদেশে বেড়েই চলেছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। ইতিমধ্যে মৃত্যুও হয়েছে অনেকের। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার স্বার্থে দেশজুড়ে লক ডাউনের ঘোষণা দিয়েছে সরকার। এবং জনসমাগমস্থল এড়িয়ে চলার পরামর্শ দিচ্ছে সরকার।

এই সময়ে বিপাকে পড়েছেন দৈনিক মজুরিতে খেটে খাওয়া মানুষেরা। রাজধানী ঢাকাতেও এই মহামারিতে খাদ্যহীন হয়ে পরছেন নিম্ন আয়ের মানুষ। ব্যক্তিগত ছাড়াও এদের ত্রাণ, খাদ্য সামগ্রী এবং রান্না করা খাবার প্রদান করছে ঢাকার বেশ কিছু সংগঠন।

তারই ধারাবাহিকতায় ‘আমরা ক-জন’ নামের একটি সমাজসেবী সংগঠন করোনা মহামারিতে প্রতিদিন নিম্ন আয়ের অসহায় মানুষের মুখে খাবার তুলে দিচ্ছি। এবার আশরাফ রানার সহযোগিতায় ২০০ জন মানুষ মাঝে ইফতার বিতরণ করা হয়। আমরা ক’জনকে উৎসায়িত করার জন্য উপস্থিত ছিলেন মাহতাব হোসেন তানি ও সুমন।

‘আমরা ক-জন’ সংগঠন থেকে বলা হয়, ‘আমরা প্রতিনিয়ত সেই সব মানুষের কাছে পৌঁছে যেতে চেষ্টা করছি। যারা এই দূর্যোগকালীন সময়ে লকডাউনের কারনে জীবিকা নির্বাহ করতে ব্যর্থ হচ্ছে। এটি কোন ত্রান না সাধ্যমতো সবাইকে নিয়ে এক সাথে ইফতার করা।’

‘আমরা ক’জন’ এর পরিকল্পনাকারী ও প্রধান সমন্বয়ক সাজ্জাদ খান জানান, ‘অসহায় মানুষদের সাহায্যার্থে কাজ করার লক্ষ্যে মূলত “আমরা ক’জন” এর যাত্রা শুরু হয়। আমাদের সমাজে এমনও অনেক অসহায় ও সুবিধা বঞ্চিত মানুষ রয়েছে, যারা সমাজে অনেকের কাছেই অবহেলিত; তাদের সহযোগিতা করার জন্যই আমাদের একঝাঁক স্বেচ্ছাসেবী অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। নানান প্রতিবন্ধকতা ও আর্থিক অসংগতি থাকা সত্ত্বেও আমরা দৈনিক বঞ্চিতদের পাশে দাঁড়াতে পারছি – এটাই “আমরা ক’জন” পরিবারের জন্য অনেক আনন্দের।’

বর্তমানে “আমরা ক’জন” পরিবার এর সদস্যরা হলেন সাজ্জাদ খান, মুন্না, মামুন,সাইফুল, অধরা খান, তানভীর রহমান খান , সোহেল, তানভীর, রাসেল, মামুন,আল আমিন, বাদশা,শফিক, লিভা।