আরিচা ঘাট পরিদর্শনে আসলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী!

0

নিউজ ডেস্ক : নগরবাড়ীতে যাওয়ার প্রাক্কালে আরিচা ঘাট পরিদর্শন করলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। বৃহস্পতিবার বিকালে নগরবাড়ীতে আনুষঙ্গিক সুবিধাদিসহ নদী বন্দর নির্মাণ কাজের উদ্বোধন করতে যান তিনি।

এ সময় প্রতিমন্ত্রী ঐতিহ্যবাহী আরিচা ও কাজিরহাট লঞ্চ ঘাট পরিদর্শন করেন। পরিদর্শন শেষে তিনি নগরবাড়ীর উদ্যেশ্যে যাত্রা করেন। এরপর প্রতিমন্ত্রী পাবনার নগরবাড়ীর হরিনাথপুর এসইএসডিপি মডেল হাই স্কুল মাঠে এক সুধী সমাবেশে যোগ দেন।

নগরবাড়ীতে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, বঙ্গবন্ধু সেতুর ওপর চাপ কমাতে আরিচা-নগরবাড়ী রুটে ফেরি সার্ভিস চালুর বিষয়টি সরকারের সক্রিয় বিবেচনায় রয়েছে।

অচিরেই আরিচা-রাজবাড়ীর নরাদহ রুটে ফেরি সার্ভিস এবং সিরাজগঞ্জের বাঘাবাড়ীকে আধুনিক বন্দরে পরিণত করা হবে। আরিচা ঘাট পরিদর্শন করার সময় প্রতিমন্ত্রী খালিদ মাহামুদ চৌধুরীকে মানিকগঞ্জ বাসীর পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

এসময় হাজার হাজার উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষক লীগের নেতাকর্মীরা মিছিল নিয়ে উপস্থিত হন।প্রতিমন্ত্রীর ঘাট পরিদর্শনের সময় শিবালয় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা রেজাউর রহমান খান জানু, সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস, মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের সদস্য ও কেন্দ্রীয় আওয়ামীলীগের উপ কমিটির সাবেক সহ সম্পাদক ফাহিম রহমান খান রনি, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি বিকাশ সাহা, সুদীপ ঘোষ বাসু, সাংগঠনিক সম্পাদক মনোরঞ্জন শীল নকুল,  উপজেলা যুবলীগের আহব্বায়ক ও উপজেলা ভাইস চেয়ারম্যান মিরাজ হোসেন লালন ফকির, বাংলাদেশ ছাত্রলীগের সহ সভাপতি ফুয়াদ রহমান খান, উপজেলা কৃষক লীগের আহব্বায়ক সিউর রহমান সিকো, উপজেলা ছাত্রলীগের সভাপতি সেলিম রেজা সাধারণ সম্পাদক দুলাল হোসেন সহ অন্যান নেতা কর্মী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, যে কিছুদিন পুর্বে নৌ-পরিবহন মন্ত্রণালয়ের উদ্যোগে মানিকগঞ্জের শিবালয়, রাজবাড়ির গোয়ালন্দ উপজেলার পাটুরিয়া, দৌলদিয়া ও গোয়লন্দ এলাকায় এক হাজার ৩৫১ কোটি ৭০ লাখ টাকা ব্যয়ে একটি প্রকল্প বাস্তবায়নের দায়িত্ব দেওয়া হয়েছে। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষকে (বিআইডব্লিউটিএ)।

গত ১৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় প্রকল্পটি অনুমোদন দেওয়া হয়েছে।