জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে চিত্রগ্রাহক মাহফুজুর রহমান খান

0

বিনোদন প্রতিবেদক : শ্রাবণ মেঘের দিন, ঘেটুপুত্র কমলা, আগুনের পরশমনিসহ অসংখ্য সিনেমার চিত্রগ্রাহক মাহফুজুর রহমান খান এখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। বর্তমানে তিনি রাজধানীর গ্রিনলাইফ হাসপাতালে লাইফ সাপোর্টে আছেন। বর্তমানে তার অবস্থা বেশ আশংকাজনক। তার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন পরিবারের সদস্যরা।

পারিবারিক সুত্রে জানা গেছে, সোমবার রাতে পুরান ঢাকার বাসায় খাবার খাওয়ার সময় লাঞ্চের মধ্যে খাবার ঢুকে অসুস্থ হয়ে পড়েন। এরপর কাশির সঙ্গে রক্তপাত হতে থাকলে রাত দশটা নাগাত স্বজনরা তাকে গ্রিনলাইফ হাসপাতালে নিয়ে আসেন। এই মুহূর্তে তার অবস্থা আশংকাজনক। শারীরিক অবস্থা উন্নতি হলে মঙ্গলবার তাকে সিটি স্ক্যান করা হবে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

উল্লেখ্য, মাহফুজুর রহমান খান ১৯৪৯ সালের ১৯ মে পুরান ঢাকার হেকিম হাবিবুর রহমান রোডের এক বনেদী পরিবিরে জন্ম গ্রহণ করেন। পেশাদার চিত্রগ্রাহক হিসেবে তিনি ১৯৭২ সালে প্রথম চলচ্চিত্রে কাজ করেন। তিনি আলমগীর কবির, আলমগীর কুমকুম, হুমায়ুন আহমেদ, শিবলি সাদিকদের মতো চলচ্চিত্র পরিচালকদের সঙ্গে কাজ করেছেন। চলচ্চিত্রে চিত্রগ্রহণের জন্য তিনি নয়বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার, আটবার বাচসাস পুরস্কার এবং একবার বিশেষ বিভাগে মেরিল-প্রথম আলো পুরস্কার লাভ করেন।