শুভ জন্মদিন নাট্যনির্মাতা সরদার রোকন

0

বিনোদন প্রতিবেদক : এ সময়ের ব্যস্ত নাট্যনির্মাতা সরদার রোকনের জন্মদিন আজ। তিনি আজকের এই দিনে দেশের উত্তরবঙ্গের অন্যতম এলাকা কুড়িগ্রামের উলিপুরের জন্মগ্রহন করেন। তিনি ছোটবেলা থেকেই সংস্কৃতি অঙ্গনে যুক্ত ছিলেন। বিশেষ করে উদীচীর স্থানীয় শাখার সঙ্গে যুক্ত থেকে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নিয়েছেন।

এছাড়া স্থানীয়ভাবে বিভিন্ন অনুষ্ঠানে পারফর্ম করেছেন এক সময়। তবে ছোটবেলা থেকেই জাতীয়ভাবে কিছু একটা করার স্বপ্ন লালন করতেন। সেই স্বপ্ন বাস্তবায়নের পথে এগিয়ে চলছেন নিরন্তর। নাটক নির্মাণের পাশাপাশি সরদার রোকন নাট্যশিল্পী তৈরির চেষ্টা করেন।

ইতোমধ্যে তিনি ধারাবাহিক এবং খণ্ড নাটক মিলে অর্ধশতাধিক নাটক নির্মাণ করেছেন। বর্তমানে তিনি ঈদের নাটক নির্মাণে ব্যস্ত রয়েছেন। ২০১২ সালে প্রথম এককভাবে নাটক পরিচালনা শুরু করেন। প্রথম নাটক ছিল ‘ছেঁড়া রঙ্গের খোয়াব’।

এছাড়া ধারাবাহিক ‘চেয়ারম্যান বাড়ি’ বৈশাখী টিভিতে; ‘দশ ফিট বাই দশ ফিট’ একুশে টিভিতে এবং ‘বাজি ও বাজনা’ বিটিভিতে প্রচার হয়। তার পরিচালনায় একাধিক খণ্ড নাটক এরই মধ্যে প্রশংসিত হয়েছে।

জন্মদিনের পরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে নির্মাতা সরদার রোকন বলেন, ‘জন্মদিন আমার কাছে বিশেষ কিছু না। যতদিন বেঁচে থাকি যেন নাটক নির্মাণের সঙ্গে থাকি এটাই প্রত্যাশা করি। ভালো ভালো নাটক নির্মাণ করতে চাই। এ প্রত্যাশা নিয়ে কাজ করছি। আমার নাটক কতটা ভালো হচ্ছে তা দর্শকরাই বলতে পারেন। আমি মূলত দর্শকদের জন্যই নাটক নির্মাণ করি। সামনে আরও ভালো কিছু চমক নিয়ে আসব।’

তিনি আরও বলেন, ‘জন্মদিনে বিশেষ কোনো আয়োজন নেই। আমার ভক্ত ও শুভাকাঙ্খিরা হয়তো কিছু আয়োজন করবেন সেখানে কেক কাটব। তারপর বাইরে একটু বেড়াতে যাব। এভাবেই দিন কেটে যাবে। নাটকে অনেক প্রেমের সফলতা দেখান। প্রেমিক প্রেমিকার মিলনও দেখান কিন্তু আপনি তো এখনও একা।

নিজে কবে বিয়ে করছেন জানতে চাইলে হাসতে হাসতে তিনি বলেন, ‘ভালো পাত্রী দেন বিয়ে করি।’

হাস্যজ্জল সরলমনা নির্মাতা সরদার রোকনের সামনের দিনগুলো সুন্দরে কাটুক তার জন্মদিন উপলক্ষে এটাই প্রত্যাশা- শুভ জন্মদিন সরদার রোকন।