শুভ জন্মদিন কোরিওগ্রাফার সোহাগ

0

বিনোদন প্রতিবেদক : পুরোপুরি নাচের মানুষ ইভান শাহরিয়ার সোহাগ। দেশের নামকরা কোরিওগ্রাফার তিনি। মাত্র চার বছর থেকেই নাচের সঙ্গে যোগসাজশ তার। বরিশালের খেলাঘর শিশু সংগঠন থেকে নাচ নিয়ে যাত্রা শুররু করেন। শুধু বাংলাদেশেই নয় বিদেশেও খ্যাতি ছড়িয়ে পড়েছে বরিশালের সন্তান নৃত্যভূমি’র কর্ণধার ও প্রধান নৃত্য নির্দেশক ডান্স কোরিওগ্রাফার ইভান শাহরিয়ার সোহাগের।

দিনে দিনে তিনি জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করছেন। দেশের একমাত্র কোরিওগ্রাফার তিনিই যে এমন কোনো সিনেমার নায়ক নায়িকা নেই যে তার কাছে নাচ শিখেনি। দেশের জনপ্রিয় সব সেলিব্রেটি তারকারা তার সঙ্গে নাচের পারফর্ম করেন এবং তার কোরিওগ্রাফিতে মঞ্চে নাচ পরিবেশন করেন। সিনেমা থেকে শুরু দেশ ও দেশের বাহিরে নাচের প্রোগ্রাম করেছেন তিনি। দেশের সর্ববৃহৎ অনুষ্ঠানে যোগ করেছেন বাড়তি আমেজ। মন কেড়েছে হাজারো দর্শকের এবং ভারী করেছেন নিজের পুরস্কারের ঝুলিটাও।

‘ভূমি’ নামে একটি নাচের দল রয়েছে তার। আজ এই নামকরা কোরিওগ্রাফারের জন্মদিন।

জন্মদিন উপলক্ষে সোহাগ জানান, ‘আজ দুপুর ১২টায় চ্যানেল আইয়ের ‘তারকা কথন’ অনুষ্ঠানে আমি ও মেহেজাবিন চৌধুরী এক সঙ্গে থাকব। আমরা দীর্ঘ এক সঙ্গে আট বছর কাজ করছি। এই অনুষ্ঠানে আমরা আমাদের সমসাময়িক কাজ নিয়ে কথা বলব।’

আজ রাতে সোহাগের জন্মদিনের আয়োজন করেছেন ঢালিউড কুইন অপু। সেখানে উপস্থিত থাকবেন রিয়াজ, ফেরদৌস,পূর্ণিমা,শাবণূরসহ আরো অনেকে। এছাড়াও দিনের বেলায় খন্ড খন্ডভাবে জন্মদিন পালন করবেন তিনি। শিল্পী সমিতিতে জায়েদ খানকে নিয়েও দুপুরে কেক কাটবেন তিনি।
পারিবারিকভাবে আজ রাতে বাসায় চিত্রনায়িকা অঞ্জনাকে সাথে নিয়ে কেট কেটেছেন মধ্যরাতে।

ভক্তরদের কাছে দুঃখ প্রকাশ করে সোহাগ বলেন, এবারের জন্মদিনটা আমার ভক্তদের সাথে কাটাতে পারছি না। কারণ ব্যাক্তিগত কাজ ও জাতীয় সংসদ নির্বাচনের কারণে সময়টা উপুযোগী না হওয়ায় তাদের নিয়ে যোগ করতে পারলামা না। এছাড়াও আমার কাছের ভাই-বন্ধু সাংবাদিকদের নিয়ে আমি একটা অনুষ্ঠানের আয়োজন করেছি।’